হাওয়া
- চিন্ময় বসু ১৮-০৫-২০২৪

পাতাগুলি গান গায়
গাছের ফলগুলি দোলে।
গোলাপ আন্দোলিত হয়।
হাওয়ার গোলাপ, গাছের নয়।
আকাশে মেঘে মেঘ তাও দোলে
বাতাসের শেওলার মত, মেঘ।

সবই ভাসে শুন্যতায়
এক অদৃশ্য শক্তির প্রকোপে।
সবকিছু শুন্যতায় মেলে ধরা।
এর মাঝে গাছের ডাটিতে
কাঁপন লাগে।
তার উদোম শরীর কাঁপে
বাতাসের ধার ঘেঁষে।
আমি কিছু নয়।
কেবল একটা শরীর,
নড়ে, স্থান বদলায়,
পোড়ে, ভেসে যায়।

সবকিছু হাওয়ায়;
হাওয়া মানে
বাতাসের দোলাচল।


১৮/১০/১৮ দিল্লী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।